কুয়েত থেকে বাড়ি ফেরা হলো না বুরহানের

কুয়েত থেকে বাড়ি ফেরা হলো না বুরহানের

কুয়েত থেকে বাড়ি ফেরা হলো না বুরহানের
দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার নবাবগঞ্জের বুরহান উদ্দীনের (৫৭) কুয়েত থেকে বাড়ি ফেরা হলো না। বৃহস্পতিবার কুয়েতের জাজিরা এয়ারওয়েজের (জে৯৫৩১) ফ্লাইটযোগে দেশে ফেরার পথে উড়ন্ত বিমানে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। বুরহান উদ্দীন ঢাকার নবাবগঞ্জের নয়নশ্রী ইউনিয়নের রাধাকান্তপুর গ্রামের শামসুল হক ছেলে। বৃহস্পতিবার দুপুর আড়াইটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে কুয়েতের ফ্লাইটটি। তার পাসপোর্ট নম্বর এজি ৮৬৬৬৭১০।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসীকল্যাণ ডেস্কের কর্মকর্তা (উপ-পরিচালক) শওকত হোসেন এবং বেসরকারি সংস্থা ব্র্যাকের অভিবাসন বিভাগের প্রধান শরিফুল হাসান বুরহানের মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
বুরহান উদ্দীনের ছেলে আরিফুর রহমান জানান, প্রায় ৪০ বছর যাবত কুয়েতে প্রবাস জীবন পার করেছেন বুরহার উদ্দীন। স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। গত ২৮ দিন আগে শেষ বার কথা হয়েছিল। বৈধ কাগজপত্র না থাকায় গত এক মাস তিনি কুয়েতের জেলে ছিলেন। বৃহস্পতিবার বিকালে স্থানীয় ব্রাক এনজিও কর্মীদের মাধ্যমে তার মৃত্যু সংবাদ আসে।
আরিফুর রহমান ও তার মা কান্না জড়িত কষ্ঠে জানান, ২৮ দিন আগে শেষ বার কথা হয়েছিল পরিবারের সাথে। বাবার দেশে ফের জন্য বাড়ি থেকে ৪০ হাজার টাকাও পাঠানো হয়েছিল। কে জানতো বাবার সাথে আর কথা হবে না।
জানা যায়, রাত ১১টার দিকে বুরহান উদ্দীনের লাশ রাধাকান্তপুর গ্রামে আনা হয়। এসময় বাড়িতে ছিল আত্মীয় স্বজনদের শোকের মাতম। রাত সাড়ে ১২টায় রাধাকান্তপুর আদম আলী জামে মসজিদে নামাজের যানাজা শেষে রাধাকান্তপুর সামাজিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

বিপ্লব ঘোষ
২৩/১০/২০২০

আপনি আরও পড়তে পারেন